01 March, 2015

দেখেনিন কিভাবে কোন মুভিতে ‍সাবটাইটেল যোগ করবেন খুব সহজে।

আসসালামু আলাইকুম।আশাকরি সবাই ভালোই আছেন আমিও আপনাদের দোয়ায় ভালোই আছিআজকে আমি আপনাদের দেখাবো কিভাবে কোন মুভিতে সাবটাইটেল যোগ করবেন। মুভি দেখার সময় প্লেয়ারে সাবটাইটেলর্ যুক্ত করলে পরে মুভি দেখার সময় আবার সাবাটাইটেল যোগ করতে হয়। এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে mkvmerge GUI নামের একটি সফটওয়্যার। আজকে আমি আপনাদের
দেখাবো PK মুভিতে বাংলা ও ইংরেজী সাবটাইটেল যোগ কর।তো চলুন শুরু করা যাক, প্রথমে এখান থেকে mkvmerge GUI নামের সফটওয়্যারটি ডাউনলোড করে নিন তারপর স্বাভাবিক ভাবেই ইনিস্টল করুন এবং সফটওয়্যারটি ওপেন করুন তাহলে নিচের মতো পাবেন।


প্রথমে add বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত মুভিটি add করুন, তারপর আবার add বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত সাবটাইটেল যুক্ত করুন।


General track options  Subtitle সিলেক্ট করে নাম এবং ভাষা পরিবর্তন করে দিন। বুঝতে সমস্যা হলে নিচের স্ক্রীনিশট দেখুন।



এখন আপনি প্রস্তুত। শুধু Start Muxing বাটন এ ক্লিক করুন আর কয়েক মিনিট অপেক্ষা করুন, আপনার MKV ফাইল তৈরী।
বিঃদ্রঃ যদি mkvmerge failed with a return code of 2. Could not write the output file দেখায় তাহলে আপনার আউটপুট ফোল্ডার ঠিক করে দিন।


এখন আপনার ভিডিও ফাইলটি ওপেন করুন MKV Supported মিডিয়া প্লেয়ার দিয়ে যেমন SPlayer আর সাবটাইটেল সহ মুভি দেখুনধন্যবাদ সবাইকে।

ডাউনলোড করুন এখান থেকে।
ভালো লাগলে মন্তব্য করবেন, এখানে একটা লাইক দিয়েন।
  • 1Blogger Comment
  • Facebook Comment

1 Comment

  1. জানা ছিলনা জেনে ভালো লাগলো।

    ReplyDelete

ব্লগের পোষ্ট সমুহ ভালো লাগলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।আপনার মূল্যবান মন্তব্যের মাধ্যমে একজন টিউনার ভালো কিছু লেখার উৎসাহ পাবে। আর অবশ্যই বাজে মন্তব্য করবেন না।