21 December, 2014

শুরু হল রংপুর সুগার মিলস লিমিটেড (মহিমাগঞ্জ) এর 2014-2015 অর্থ বছরের আখ মাড়াই।

আসসালামু আলাইকুম আশাকরি সবাই ভালোই আছেন। অনেক  দিন পর লিখতে বসলাাম , আজ লিখবো অন্য একটি বিষয় নিয়ে । আমাদের এলাকার একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান নিয়ে। বাংলাদেশের 19 টি সুগার মিলস এর মধ্যে মহিমাগঞ্জে একটি অবস্থিত এবং সম্পদের দিক দিয়ে বড় মিলস এটি।
অবশেষে শুরু হল গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর সুগার মিলসের 2014-2015 মৌসুমের আখ মাড়াই কার্যক্রম।গত শুক্রবার বিকেল 5 টায় ২০১৪-১৫ আখ মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন করা হয়েছে। মাননীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি মিলের ডোঙ্গায় আখ ‍দিয়ে এই কার্যক্রম উদ্বোধন করেন। আখ মাড়াই উদ্বোধণ উপলক্ষে রংপুর সুগার মিলের কেইন কেরিয়ার প্রাঙ্গনে সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি।



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক এহসানে এলাহী, পুলিশ সুপার মোফাজ্জল হোসেন, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন-উল-হাসান, উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ফকু, গোবিন্দগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।



অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল জলিল প্রধান, সাধারণ সম্পাদক মুন্সি রেজওয়ানুর রহমান, সুগার মিলের আখ চাষী কল্যাণ গ্রুপের সভাপতি জিন্নাত আলী প্রধান, মহাব্যবস্থাপক আব্দুল মজিদ(প্রশাশন) সুগার মিলের সকল কর্ম ককতা ও কর্মচারী এবং এলাকার গন্যমান্য ব্যক্তি গণ।

উল্লেখ্য, চলতি আখ মাড়াই মৌসুমে সুগার মিলে ৪৫ দিনে ৬০ হাজার মে.টন. আখ মাড়াই করে 3 হাজার মে.টন. চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। আজ এই পর্যন্তই আবার দেখা হবে। ভালো থাকবেন সবাই্

  • 2Blogger Comment
  • Facebook Comment

2 Comments

  1. Replies
    1. ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। আমাদের সাথেই থাকুন।

      Delete

ব্লগের পোষ্ট সমুহ ভালো লাগলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।আপনার মূল্যবান মন্তব্যের মাধ্যমে একজন টিউনার ভালো কিছু লেখার উৎসাহ পাবে। আর অবশ্যই বাজে মন্তব্য করবেন না।