16 March, 2014

সিম না খুলেই জিপি মডেমে টাকার ব্যালেন্স দেখুন!!!!!!!!

কেমন আছেন সবাই>>>>আজকে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে পোষ্ট করতে যাচ্ছি। পোষ্টটি গ্রামীণফোন মডেম ব্যবহারকারীদের জন্য।

গ্রামীণফোন মডেমে আপনার অবশিষ্ট ডাটার পরিমাণ আপনি ৫০০০ তে মেসেজ করেই জানতে পারবেন। But টাকার (*৫৬৬#) ব্যালেন্স জানতে হলে আপনাকে মডেম থেকে সিম টি খুলতেই হত! সিমটি খুলে মোবাইলে ভরে তারপর এতদিন ব্যালেন্স চেক করতেন। বারবার মডেম থেকে সিম খুলার কারণে বহু মডেম নষ্ট হয়ে গেছে। আসলে আমার মা’র অফিসের মডেমটি কিছুদিন আগে নষ্ট হয়ে গিয়েছিল বার বার সিম খুলার কারণে। এরপর মাথায় বুদ্ধি এল যে গুগলে সার্চ দিয়ে এর কোন সমাধান বের করতে পারি কিনা। অবশেষে সমাধান পেয়ে গেলাম। এখন সমাধানটি আমি আপনাদের সাথে শেয়ার করবো।
আর কোন মডেম নষ্ট হবে না>>>>>>সিম খোলার ঝামেলা অবশেষে শেষ>>>>>>>আমি আজ এমন একটি টিপস নিয়ে এলাম যার সাহায্যে সিম না খুলেই মডেমেই টাকার ব্যালেন্স সহ যেকোন ব্যালেন্স দেখতে পারবেন!!!!!!!!
এজন্য আপনাকে যা যা করতে হবেঃ
প্রথমে নিচের ডাউনলোড লিংক থেকে USSD  Activator  Plugin  নামক একটি সফটওয়্যার টি ডাউনলোড করে নিন।

or
Password: jakir
(বিঃদ্রঃ আপনার মডেম এর মডেল জানতে মডেম এর পিছনের দিকে লক্ষ্য করুন। সেখানে মডেল নম্বরটি জানতে পারবেন।)
ডাউনলোড এর শেষে সফটওয়্যারটি আনজিপ করে আপনার পিসিতে Install করুন।
এবার আপনার মডেম টি রির্ষ্টাট দিন। (জিপি ইন্টারনেট সফটওয়্যার বন্ধ করে মডেম টি আপনার পিসি থেকে খুলুন এবং তারপর আবার লাগান)
পুনরায় জিপি ইন্টারনেট সফটওয়্যারটি চালু করুন। এবার উপরের দিকে টুলবারের শেষে নতুন একটি টুল USSD যুক্ত হয়েছে। এখন ওই টুলে ক্লিক করেই আপনি *৫৬৬# ডায়াল করে ব্যালেন্স জেনে নিতে পারেন। এছাড়াও মোবাইলের মাধ্যমে যে সমস- কাজ করা যায় সেগুলোও আপনি এই টুলের সাহায্যে করতে পারবেন।
আশা করি এই পোষ্টটি আপনাদের উপকারে আসবে।
ধন্যবাদ।।।।।।।।।।।।

  • 0Blogger Comment
  • Facebook Comment

Leave your comment

Post a Comment

ব্লগের পোষ্ট সমুহ ভালো লাগলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।আপনার মূল্যবান মন্তব্যের মাধ্যমে একজন টিউনার ভালো কিছু লেখার উৎসাহ পাবে। আর অবশ্যই বাজে মন্তব্য করবেন না।